ফের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা নিয়ে ভিন্ন এক অভিযোগ



ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে মোকতার হোসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন হাফেজ মো. সাইফুদ্দিন নামে এক ব্যক্তি। মামলাটি করেন গত ২৪ সেপ্টেম্বর, এবং মামলাটি পরিচালনা করেন জহিরুল কবির চৌধুরীর আদালত।


মোকতার হোসেন, যিনি ফটিকছড়ি থানার পশ্চিম নানুপুর এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে, তার বিরুদ্ধে অভিযোগ হলো তিনি ফেসবুকে ১৫ আগস্ট একটি ৭ মিনিট ৩৭ সেকেন্ডের ভিডিওতে ইসলাম ধর্ম ও মুসলমানদের উদ্দেশে আপত্তিকর মন্তব্য করেছেন। এছাড়া, তিনি পবিত্র কোরআন শরিফকে উদ্দেশ্য করে বক্তব্য দিয়েছেন এবং সেটি প্রকাশ ও প্রচার করেছেন। এসব মন্তব্যের মাধ্যমে ইসলাম ধর্মের সম্মানহানি করা হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলাটি দায়েরের পর আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন।

“আমি তোমাকে ছাড়ব না, আমি কাউকে ছাড়ি না”: শেখ হাসিনা

বাদীর আইনজীবী, অ্যাডভোকেট নাসির উদ্দিন আহামদ খাঁন রনি, নিশ্চিত করেছেন যে আদালত বাদীর বক্তব্য গ্রহণ করেছেন এবং সঠিক তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার মূল অভিযোগ হলো, মোকতার হোসেনের মন্তব্য মুসলিম সম্প্রদায়ের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি এবং ধর্মপ্রাণ মানুষকে আঘাত করার উসকানি প্রদান করেছে।

LihatTutupKomentar