বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নিয়ে ভিন্ন এক মন্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের




বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুক্রবার তিনি ঝাড়খণ্ডের সাহেবগঞ্জে বিজেপির একটি নির্বাচনী সমাবেশে এই হুমকি দেন।

"পরিবর্তন যাত্রা" নামক পদযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, রাজ্যের প্রতিটি গ্রামে আগামী ২ অক্টোবর পর্যন্ত এই যাত্রা অনুষ্ঠিত হবে, যা পরিবর্তনের বার্তা প্রচার করবে। অমিত শাহ ঘোষণা করেন, যদি ঝাড়খণ্ডে বিজেপি সরকার গঠন করতে পারে, তাহলে প্রত্যেক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জনগণের প্রতি আহ্বান জানান, যাতে বিজেপিকে সরকার গঠনে সহায়তা করেন। এ সময় তিনি অবৈধ অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন।

অমিত শাহ উল্লেখ করেন, "এই জমি আদিবাসীদের। কিন্তু এখানে অনুপ্রবেশকারীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আদিবাসীদের সংখ্যা ৪৪ শতাংশ থেকে কমে ২৮ শতাংশ হয়ে গেছে।" তিনি অভিযোগ করেন, অনুপ্রবেশকারীরা জেএমএম, কংগ্রেস এবং আরজেডির ভোটব্যাংক হয়ে উঠেছে, ফলে সরকার জনকল্যাণের পরিবর্তে তাদের কল্যাণে মনোযোগ দিচ্ছে।

তিনি বলেন, "যে সরকার অনুপ্রবেশকারীদের মাধ্যমে আদিবাসী মেয়েদের এবং তাদের সংস্কৃতিকে ধ্বংস করছে, তাদেরকে সরিয়ে দিয়ে পরিবর্তন আনতে হবে। চাকরির জন্য আদিবাসী ভাই ও বোনেরা দেশের বিভিন্ন স্থানে যান। আমাদের একটি সরকার প্রতিষ্ঠা করতে হবে, যা সাঁওতাল পরগণায় কর্মসংস্থান নিয়ে আসবে। আমরা শুধু মুখ্যমন্ত্রীকে পরিবর্তন করতে চাই না; আমরা ঝাড়খণ্ডকে পাল্টে দিতে চাই।"
LihatTutupKomentar